২/২, ব্লক-এ, মোহাম্মদপুর, ঢাকা
৮৮০-২-৮৮০-২-৯১১

আপকামিং ইভেন্ট

জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন-২২

আগামী ০৪ অক্টোবর ‘২২- দেশব্যাপী জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন করা হবে। দিবসটিকে ঘিরে জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম বিভিন্ন ধরণের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচীগুলোর মধ্যে অন্যতম কর্মসূচী হলো জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, পোষ্টার ছাপানো,  আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার প্রদান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, রাউন্ডটেবিল, মতবিনিময় সভা এবং মাঠ পর্যায়ে দিবস উদযাপন ইত্যাদি।  অত্যন্ত বিনয়ের সাথে জানাচ্ছি যে, প্রতিবছরই সকল কর্মসূচি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি  ফোরাম এর যৌথ উদ্যোগে পরিচালিত হয়।
উল্লেখ্য যে২০০০ সালে তৎকালীন (বর্তমান) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ৩রা সেপ্টেম্বরনং-মশিবিম/শা-৪/শিশু অধিকার-১২/৯৯ (খন্ড-১ম)-৫৬৯ প্রজ্ঞাপনের মাধ্যমে  ৩০ সেপ্টেমর (২৯ শে সেপ্টেম্বর হতে ৫ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ) অর্থ্যাৎ শিশুঅধিকার সপ্তাহেরস দ্বিতীয় দিনটিকে কন্যাশিশু দিবস হিসাবে ঘোষণা করে। এরই ধারাবাহিকতায় ২০০০ সাল থেকে এদিবসটি অত্যন্ত গুরুত্বের সাথেই উদযাপিত হয়ে আসছে। তবে, বিভিন্ন বছর সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিশু অধিকার সপ্তাহের দিন নির্ধারণ করা হয় এবং শিশু অধিকার সপ্তাহের দ্বিতীয় দিন দেশব্যাপী জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন করা হয়।
—————————————-
চিত্রাঙ্কণ প্রতিযোগিতা: দিবসকে কেন্দ্র করে বেশ কয়েকটি কার্যক্রম সম্পাদিত হয়। যার মধ্যে ছোট ছোট শিশুদের নিয়ে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অন্যতম। এবারের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
—————————————-

—————————————————————-

Translate »