সদস্য ফরম

ফরমটি ডাউনলোড করতে ক্লিক করুন

জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম
বাৎসরিক সদস্য ফরম
(ব্যক্তি / প্রতিষ্ঠানের জন্য)
ভূমিকা:
২০০০ সাল থেকে আমাদের দেশে শিশু অধিকার সপ্তাহের একটি দিন ৩০ সেপ্টেম্বর জাতীয় কন্যাশিশু দিবস পালিত হচ্ছে। দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে ৩৫ টি বেসরকারি সংস্থা সম্মিলিতভাবে সরকারি সহযোগিতায় কন্যাশিশু দিবস উদযাপন কমিটি নামে দিবসটি উদযাপন সহ নানাবিধ কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু এর কার্যক্রমকে আরো জোরদার করার লক্ষ্যে এর একটি সাংগঠনিক রূপরেখা দেয়া প্রয়োজন। গত ১২ জুন তারিখে কন্যাশিশু উদযাপন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
উদ্দেশ্য:
একটি স্থায়ী কাঠামোর মাধ্যমে দীর্ঘমেয়াদী পরিকল্পনার ভিত্তিতে কন্যাশিশু তথা নারীর অবস্থা ও অবস্থানগত উন্নয়নের লক্ষ্যে গৃহীত কার্যক্রম পরিচালনা করা।

কাঙ্খিত ফলাফল:
#    সকলের সমান অংশীদারিত্বের ভিত্তিতে একটি স্থায়ী সাংগঠনিক কাঠামোর মাধ্যমে কার্যক্রমসমূহ পরিচালিত হবে।
#   কন্যাশিশু তথা নারীদের সার্বিক অবস্থা পরিবর্তনের লক্ষ্যে সম্মিলিতভাবে কর্মসূচি গ্রহণ ও গৃহীত কার্যক্রমসমূহ জোরদার হবে।

নিয়মাবলী:
#    কন্যাশিশু তথা নারীদের অবস্থা ও অবস্থনগত উন্নয়নের লক্ষ্যে কাজ করতে আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান এ ফোরামের সদস্য হতে পারবে।
#   জেলা পর্যায়ে ব্যক্তি বা প্রতিষ্ঠানের জন্য বাৎসরিক ৩০০ টাকা এবং কেন্দ্রীয় পর্যায়ে ৫০০ টাকা সদস্য ফি প্রদান করতে হবে।
#    ব্যক্তি বা প্রতিষ্ঠান বছরের যে কোন সময় কন্যাশিশু এডভোকেসি ফোরামের সদস্য হতে পারবে।
#    প্রতি বছর সদস্যপদ নবায়ন করা হবে। যে মাসে সদস্য ফরম পূরণ করা হবে তখন থেকে পরবর্তী ১২ মাস পর্যন্ত- এক বছর গণনা করা হবে।
#    বিশেষ কোন কর্মসূচি সম্মিলিতভাবে উদযাপনের ক্ষেত্রে সদস্য প্রতিষ্ঠান বা ব্যক্তি ফোরামের সিদ্ধান্ত অনুযায়ি অংশগ্রহণ, চাঁদা প্রদান ও দায়িত্ব পালন করতে বাধ্য থাকবে।
#    ফোরামের সদস্য হলেও কোন সংগঠন এককভাবে নিজ খরচে বিভিন্ন কর্মসূচি পালন করতে পারবে। সেক্ষেত্রে প্রয়োজন হলে ফোরামের সহযোগিতা থাকবে।

আহ্বায়ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *