২/২, ব্লক-এ, মোহাম্মদপুর, ঢাকা
৮৮০-২-৮৮০-২-৯১১

সিক্সটিন ডেইজ ক্যাম্পেইন (16 Days of Activism)

16 ডেইজ ক্যাম্পেইন ভিডিও

বাংলাদেশ সরকার কর্তৃক এবারের প্রতিপাদ্য

  • “নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি”

ইউএন থীম- “Orange the World: END VIOLENCE AGAINST WOMEN NOW!”

(16 Days of Activism) জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে সিক্সটিন ডেইজ ক্যাম্পেইন পরিচালনা। নারীর প্রতি সহিংসতার অবসান ঘটানোর লক্ষ্যে লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে বিশ্বজুড়ে ১৬ দিনব্যাপী ক্যাম্পেইন পরিচালিত হয়, যা “The 16 Days of Activism (DoA)” নামে পরিচতি। 

(16 Days of Activism)

জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে সিক্সটিন ডেইজ ক্যাম্পেইন পরিচালনা।

নারীর প্রতি সহিংসতার অবসান ঘটানোর লক্ষ্যে লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে বিশ্বজুড়ে ১৬ দিনব্যাপী ক্যাম্পেইন পরিচালিত হয়, যা “The 16 Days of Activism (DoA)” নামে পরিচতি। প্রতিবছর ২৫ নভেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন বিলোপ দিবস থেকে শুরু করে ১০ ডিসেম্বর অবধি এই ক্যাম্পেইন পরিচালিত হয়। দিবসটিকে ঘিরে ফোরাম প্রতিবছর বিভিন্ন ধরণের কর্মসূচি গ্রহণ করে থাকে। ২০২০ সালে কভিড১৯ মহামারীর কারনে অনলাইনভিত্তিক কর্মসূচি গ্রহণ করা হয়। আমরা জানি যে, লিঙ্গভিত্তিক সহিংসতা মূলত নারী/কন্যাশিশুর উপর পুরুষ/কিশোররাই মুলত: সংঘঠিত করে থাকে। তাই, সমতা আনা ও সহিংসতা বন্ধে তাদের মানসিকতার পরিবর্তন ঘটানো আগে প্রয়োজন। এ ভাবনা থেকেই পুরুষ/কিশোরের মানসিকতা বিষয়ে একটি অনলাইন ওয়েবিনার আয়োজন করা হয়।

ওয়েবিনারটি ০৯ ডিসেম্বর, ২০২০ তারিখ বিকেল ০৩:০০টায় জুম আ্যাপসে আয়োজন করা হয়। অনলাইন ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পীকার জনাব এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি। বিশেষ অতিথি হিসেবে পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস এর মাননীয় সভাপতি এ্যাড. মোঃ শামসুল হক টুকু, এমপি এবং বেশকিছু গণ্যমান্য ব্যক্তিবর্গ যুক্ত ছিলেন। ওয়েবিনারটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এন্ড কাউন্সিলিং বিভাগের চেয়ারম্যন ডাঃ মেহতাব খানম।

Play Video

জাতীয় কন্যাশিশূ অ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে সিক্সটিন ডেইজ ক্যাম্পেইন পরিচালনা।

Translate »