শেষ হলো শিশু অধিকার সপ্তাহ

prothom-alo-logo
| তারিখ: ০৮-১০-২০১২
সরকার শিশু অধিকার প্রতিষ্ঠায় আরও অগ্রগামী ভূমিকা পালন করবে—এই প্রত্যাশার মধ্য দিয়ে গতকাল রোববার শেষ হয়েছে শিশু অধিকার সপ্তাহের আনুষ্ঠানিকতা।
গত এক সপ্তাহ বাংলাদেশ শিশু একাডেমী ছিল শিশুদের দখলে। গতকালও সারা দিন শিশুদের জন্য ছিল ঘোড়ার গাড়ি, বানরনাচ, বাঁশি, ডুগডুগি, শিশু সমাবেশ, শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী, নাগরদোলাসহ বিভিন্ন আয়োজন। এবার ‘গর্ভ থেকে পাঁচ, বুদ্ধি বলে বাড়তে আমায় যত্ন করো আজ’ এই স্লোগান সামনে রেখে সপ্তাহটি উদ্যাপিত হয়।গতকাল বাংলাদেশ শিশু একাডেমী ও প্ল্যান বাংলাদেশ একাডেমী মিলনায়তনে সমাপনী আনুষ্ঠানিকতার আয়োজন করে। এতে প্রধান অতিথি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শিরীন শারমিন চৌধুরী বলেন, শিশুদের সঠিক পুষ্টিসহ বিভিন্ন অধিকারের বিষয়ে সবাইকে তথ্য দিয়ে সচেতন করাই এ আয়োজনের মূল লক্ষ্য।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম এবং প্ল্যান বাংলাদেশের দেশীয় পরিচালক মায়ারনা রেমাটা এভোরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান শেখ আবদুল আহাদ। অনুষ্ঠান শেষে শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি।

তথ্যসূত্র: প্রথমআলো, ৮ অক্টোবর ২০১২

Advertisements